Shihab Hossain

Shihab Hossain

Apple iOS 14-এর এই পাঁচ ফিচার্সে বদলে যাবে আপনার হাতের আইফোন। তারাতারি আপডেট করুন আপনার ফোনটি


 ২০২০ সালের ২২ জুন থেকে শুরু হয়েছে অ্যাপেলের সব থেকে বড় ডেভেলপার কনফারেন্স WWDC 2020। এই অনুষ্ঠানে প্রতিবছর অ্যাপেল নতুন নতুন সফটওয়্যার আর হার্ডওয়্যার উন্মোচন করে থাকে। ২৫ জুন অ্যাপল তাঁদের স্মার্টফোনের জন্য নতুন iOS 14 উন্মোচন করেছে। এই বছরের ইভেন্টে সব থেকে বেশি গুরুত্ব দেওয়া হয়েছিল এই iOS 14-এর উপরে। অ্যাপেল কোম্পানির দাবি এই iOS 14 এর জন্য আইফোন আরও পাওয়ারফুল হয়ে যাবে। iOS 14-এ আইফোন হোম স্ক্রিন (home screen), পিকচার ইন পিকচার ভিডিও (pip video), ওয়িজেট (widgets) , নতুন সিরি ইন্টারফেস (Siri interface), নতুন ট্রান্সলেশন অ্যাপ (translation app) ইত্যাদি ফিচার্স রয়েছে। এছাড়াও এমন অনেক ফিচার্স রয়েছে যা অ্যাপেল keynote-এর সময় আলোচনা করেনি। বর্তমান সময়ে অ্যাপেল এর এই নতুন আপডেট এর ফলে আগামী Iphone গুলি হয়ে যাবে আরও পাওয়ারফুল ।

এবং যাদের অ্যাপেল আইফোন এর পুরোনো লুক ভালো লাগে না তাদের জন্য রয়েছে অনেক অনেক সুখবর। অ্যাপেল আইফোন এর এই নতুন ios 14 আপডেট এর দ্বারা যোগ হয়েছে অনেক নতুন ফিচার যা দেখে পুরনো অ্যাপেল আইফোন ইউজাররা অনেক টা খুশি হবেন। তাই আর কথা না বাড়িয়া চলুন দেখে আসি অ্যাপেল ios 14 এর সকল আপডেট গুলি।


জেনে নিন iOS 14-এর লুকোনো কয়েকটি ফিচার্স সম্পর্কে...

Back Tap - iOS 14-এ ব্যাক ট্যাপ নামে একটি লুকোনো ফিচার দেওয়া হয়েছে যার সাহায্যে আপনি আপনার iPhone-এর পিছনে ট্যাপ করে একাধিক ফাংশন পারফর্ম করতে পাড়বেন। iOS 14-এ অ্যাক্সেসিবিলিটি সেটিংসের মধ্যে এমন একটি অপশন লুকিয়ে আছে যার সাহায্যে আপনি iPhone-এর দু-তিন বার ট্যাপ করে অ্যাকশন জেনেরেট করতে পারবেন। iPhone-এর পিছনে ট্যাপ করে ব্যবহারকারী স্ক্রিনসট নিতে পারবেন, কন্ট্রোল সেন্টার খুলতে পারবেন।এছারাও আরো অনেক আপডেট এর সাথে চলে আসছে অ্যাপেল এর নিউ ios 14 ।যারা আইফোন ব্যাবহার করেন তারা  তাড়াতারি নিজেদের আইফোন গুলি আপডেট করুন আর নতুন ফিচার এর মজা লুট করুন ।


দেশের উন্নতির সাথে সাথে আসছে নতুন নতুন প্রযুক্তি ও  মোবাইল ফোন।

প্রযুক্তি এবং ইন্টারনেট সম্পর্কে সকল প্রকার খবর সবার আগে দেখার জন্য ঘুরে আসতে পারেন আমাদের ইউটিউব চ্যানেল এবং প্রতিদিন চোখ রাখুন আমাদের ওয়েবসাইটে

Published by : Shihab Hossain


No comments

Theme images by MarkCoffeyPhoto. Powered by Blogger.